২২ জুন জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন

0
227
মৌলভীবাজার প্রতিনিধিঃ আগামী ২২ জুন জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন। ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে ছয় থেকে ৫ বছরের সকল শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। ৬ থেকে ১১ মাসের সকল শিশুকে একটি করে লীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাসের সকল শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

 

 

এ উপলক্ষে ১৮ জুন মঙ্গলবার মৌলভীবাজার সিভিল সার্জনের কার্যালয়ে এক সাংবাদিক ওরিয়েন্টেশন সভা অনুষ্ঠিত হয়। সভায় সিভিল সার্জন ডাঃ মোঃ শাহজাহান কবীর চৌধুরীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন মৌলভীবাজার প্রেসক্লাবের সভাপতি আব্দুল হামিদ মাহবুব, সাধারণ সম্পাদক সালেহ এলাহী কুটি, সাবেক সাধারণ সম্পাদক এস এম উমেদ আলী সহ অন্যান্য সাংবাদিকবৃন্দ।

 

সাংবাদিক ওরিয়েন্টেশন সভায় মৌলভীবাজার জেলায় ৭ টি উপজেলার ৬৭ টি ইউনিয়নে সর্বমোট ১ হাজার ৬ শত ৪৬ টি কেন্দ্রে ৬ থেকে ১১ মাসের ২৯ হাজার ২ শত ৩১ জন এবং ১২ থেকে ২৯ মাসের ২ লক্ষ ৪৫ হাজার ৮ শত ২২ জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে বলে জানানো হয়। ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়াতে মাঠ পর্যায়ে ২ শত ৪৪ জন সুপারভাইজার, ৩ হাজার ৩ শত ৯০ জন স্বেচ্ছা সেবক সহ ২ শত ৪৫ জন স্বাস্থ সহকারী, ২ শত ৪২ জন পরিবার কল্যাণ সহকারী ও পৌর এলাকায় ৯ জন টিকাদান কর্মী কাজ করবেন।
ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়াতে সকল অভিভাবকদের যথা সময়ে শিশুদের নিকস্থ কেন্দ্রে নিয়ে যাওয়ার জন্য অনুরোধ করা হয়।

LEAVE A REPLY