মৌলভীবাজারে মশক নিধন ও পরিচ্ছন্নতা অভিযান বিষয়ক মতবিনিময় করেলেন পরিবেশ মন্ত্রী 

0
57
আবুল হায়দার তরিকঃ সারা দেশে ডেঙ্গু জ্বরের ভয়াবহতা মোকাবেলায় মশক নিধন ও পরিস্কার পরিচ্ছন্নতা অভিযানে করনীয় শীর্ষক মতবিনিময় সভা মৌলভীবাজার পৌর বোর্ড সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে।
১১ আগস্ট রবিবার বেলা ১১ ঘটিকায় মতবিনিময় সভায় মৌলভীবাজার পৌর মেয়র ফজলুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন পরিবেশে ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার-৩ সদর-রাজনগর আসনের সাংসদ নেছার আহমদ, সংরক্ষিত মহিলা আসনের সাংসদ সৈয়দা জহুরা আলাউদ্দিন, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান, মৌলভীবাজার জেলা প্রশাসক নাজিয়া শিরিন, জেলা পুলিশ সুপার মোঃ ফারুক আহমেদ, সিভিল সার্জন শাহজাহান কবীর চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিছবাহুর রহমান,
এছাড়াও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি আজমল হোসেন, কুলাউড়া পৌর মেয়র শফি আলম ইউনুস, কমলগঞ্জ পৌর মেয়র জুয়েল আহমদ প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী শাহাব উদ্দিন বলেন পরিবেশ বিপর্যয়ের হাত থেকে রক্ষা করতে পলিথিনের ব্যবহার পরিহার করতে হবে। এব্যাপারে সরকার পদক্ষেপ নিয়েছে সাধারণ মানুষকেও সচেতন হতে হবে। তিনি মৌলভীবাজার জেলা বাসীর প্রাণের দাবি মেডিকেল কলেজ করার ব্যপারে আশ্বস্ত করেন। মন্ত্রী আরো বলেন সারা দেশে ডেঙ্গুর ভয়াবহতা থাকলেও মৌলভীবাজারে তুলনামূলক কম। তার পরেও আমাদের সবাইকে সচেতন থাকতে হবে, এবং আগামীর জন্য প্রস্তুতি নিতে হবে। এসময় মশক নিধন অভিযানে অংশ না নেয়ায় শ্রীমঙ্গল পৌর মেয়রকে জবাবদিহি করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করার জন্য জেলা প্রশাসককে নির্দেশ প্রদান করেন। এছাড়াও মন্ত্রী বলেন যেখানে-সেখানে কুরবানীর ময়লা আবর্জনা ফেলে পরিবেশ দূষণ করবেন না, নির্ধারিত স্থানে কোরবানি ময়লা আবর্জনা রাখবে।
মৌলভীবাজারে ডেঙ্গু পরিস্থিতি নিয়ে সিভিল সার্জন শাহজাহান কবীর চৌধুরী বলেন মৌলভীবাজারে ডেঙ্গু জ্বরে আক্রান্ত ৬২ জনের মধ্যে ৪ জন ব্যতীত সবাই ঢাকায় যাওয়া আসা করতেন।  ইতি মধ্যে ৩০-৩২ জন সুস্থ হয়ে নিজ গৃহে অবস্থান করছেন।
মতবিনিময় সভা শেষে মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীদের সার্বিক পরিস্থিতি পরিদর্শন করেন বন পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী শাহাব উদ্দিন।

LEAVE A REPLY