মৌলভীবাজারে যথাযোগ্য মর্যাদায় মুজিববর্ষের উদ্বোধন : বাধা হয়নি করোনা ভাইরাস

0
172
মৌলভীবাজার প্রতিনিধিঃ মৌলভীবাজারে যথাযোগ্য মর্যাদায় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০০তম জন্মবার্ষিকী ও মুজিববর্ষের উদ্বোধন হয়েছে।
সকাল সাড়ে ৮ টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য প্রদানের মাধ্যমে দিনের শুভ সূচনা করা হয়। এসময় প্রতিকৃতিতে ফুলের তোড়া দিয়ে শ্রদ্বা জানান স্থানীয় সংসদ সদস্যগণ, জেলা প্রশাসন, আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন, পুলিশ, মুক্তিযোদ্ধা, সরকারী প্রতিষ্ঠান, স্কুল, কলেজ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান।
পরে বেলুন উড়িয়ে মুজিববর্ষের শুভ উদ্বোধন করা হয়। মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠানে সংসদ সদস্য নেছার আহমদ এমপি, জোহরা আলাউদ্দিন এমপি, জেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক গণপরিষদ সদস্য আজিজুর রহমান, পৌর মেয়র ফজলুর রহমান, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মিছবাহুর রহমানসহ সর্বস্তরের মানুষজন অংশগ্রহণ করেন।
পৌরপার্কে মুজিবমঞ্চে জেলা প্রশাসক নাজিয়া শিরিনের সভাপতিত্বে জেলা প্রশাসন ও পৌরসভার উদ্যোগে চলছে দিনব্যাপী আলোচনা সভা ও নানান কর্মসূচি।
বিশ্ব ব্যাপী করোনা ভাইরাসের আতঙ্ক থাকলেও মুজিববর্ষ উদযাপনের শুভ সুচনায় তা বাধা হয়ে দাড়ায় নি। সর্বস্থরের মানুষের সক্রিয় অংশগ্রহণ ছিলো চোঁখে পড়ার মত। তবে বিশ্ব ব্যাপী এই আতঙ্কে অনুষ্ঠানমালা কিছুটা সংক্ষিপ্ত করা হয়েছে।

LEAVE A REPLY