৭ ডিসেম্বর আজিজুর রহমান স্মৃতি ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন

228
মৌলভীবাজার প্রতিনিধিঃ বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক যুগ্ন-সাধারণ সম্পাদক ও সাবেক গণপরিষদ সদস্য “বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান স্মৃতি কোয়াব কাপ ক্রিকেট টুর্নামেন্ট ২০২০” আগামী ৭ ডিসেম্বর থেকে শুরু হতে যাচ্ছে মৌলভীবাজার জেলা স্টেডিয়ামে।
টুর্নামেন্ট পরিচালনায় সহযোগীতা চেয়ে ৫ ডিসেম্বর শনিবার সকালে মৌলভীবাজার প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ মৌলভীবাজার জেলা শাখা (কোয়াব)।
সংবাদ সম্মেলনে জানানো হয় কোয়াব বাংলাদেশের ক্রিকেটারদের স্বার্থ সংরক্ষণে কাজ করছে। স্থানীয় খেলোয়ার দের প্রতিভা বৃদ্ধিতে এবং তাদেও সুযোগ তৈরী করে দিতে মৌলভীজারের ৭ টি উপজেলা নিয়ে ‘‘বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান স্মৃতি কোয়াব কাপ ক্রিকেট টুনার্মেন্ট ২০২০” আয়োজন করা হয়েছে। কোয়াব মৌলভীবাজারের আয়োজনে এটি দ্বিতীয় টুর্নামেন্ট।
আগামী ৭ ডিসেম্বর সকাল ৯ টা থেকে শুরু হতে যাওয়া এই টুর্নামেন্টের উদ্বোধন করবেন মৌলভীবাজর জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান। টুর্নামেন্টে মৌলভীবাজারের সদর কোয়াব, সিপিএএম এর একটি দলসহ প্রতিটি উপজেলা থেকে একটি করে মোট ৮ টি দল অংশ নেবে।
দলগুলো হলো মৌলভীবাজার সদর কোয়াব, শ্রীমঙ্গল কোয়াব, রাজনগর কোয়াব, কমলগঞ্জ কোয়াব, কুলাউড়া কোয়াব, জুড়ি কোয়াব, বড়লেখা কোয়াব ও মৌলভীবাজার সিপিএএম।
কোয়াব মৌলভীবাজরের সভাপতি বিমান দেব বিলকু বলেন ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ যার সংক্ষিপ্ত রূপ হলো (কোয়াব)। এ সংগঠনটির মূল কাজ হচ্ছে ক্রিকেটারদের স্বার্থ সংশ্লিষ্ট সুবিধা-অসুবিধার দিকগুলো দেখা। এবং ক্রিকেটারদের বিভিন্ন সমস্যার সমাধান করা। ক্রিকেটারদের প্রয়োজন, সুবিধা এবং অধিকার নিয়েও কাজ করে এই কমিটি।
এতদিন এর কার্যক্রম ছিলো ঢাকা কেন্দ্রিক। তবে সংগঠনটি বর্তমানে দেশের সব ক্রিকেটারদের জন্য তাদের কার্যক্রমকে দেশব্যাপী ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে কাজ শুরু করেছে। এরইমধ্যে তারা জেলা ভিত্তিক সাবেক, বর্তমান, ও তরুণ ক্রিকেটারদের নিয়ে কমিটি গঠন শুরু করেছে। যারই সফল প্রয়াস মৌলভীবাজারের আজকের এই উদ্যোগ।
কোয়াব নেতৃবৃন্দরা জানান, এ বছরের শুরুতে প্রাক্তন ক্রিকেটার বিমান ঘোষ বিল্কুকে সভাপতি ও হাসান আহমেদ জাবেদকে সাধারণ সম্পাদক করে কোয়াব মৌলভীবাজারের ২৯ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠিত হয়। এর মধ্যে প্রতি উপজেলা/থানা থেকে ২ জন করে প্রতিনিধি এ কমিটিতে রাখা হয়। পরবর্তীতে জেলা কমিটির সমন্বয়ে প্রতিটা উপজেলায় কোয়াবের নতুন কমিটি অনুমোদন দেয়া হয়। বর্তমানে প্রতিটা উপজেলায় কোয়াবের কমিটি তাদের কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- কোয়াব মৌলভীবাজারের সাধারণ সম্পাদক হাসান আহমদ জাবেদ, টুর্নামেন্টের আহ্বায়ক মাহবুব ইজদানী ইমরান, জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক সজিব হাসান, কোয়াব মৌলভীবাজারের অতিরিক্ত সাধারণ সম্পাদক সরোয়ার মজুমদার ইমন, যুগ্ম সম্পাদক রাসেল আহমেদ, সহ-দপ্তর সম্পাদক সৌদ আল সুফিয়ান সাগর, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাখাওয়াত লিটনসহ অন্যান্যরা।