কুলাউড়ায় জমি-জমার বিরোধ নিয়ে সংঘর্ষে শামীম নিহত

374
স্বার্থের কাছে আপনজনো পর হয়ে যায়। সর্বক্ষণ’র আদরের ভাই, বোন, চাচা, খালা, মামা এমনকি কোন ক্ষেত্রে বাবাও ভয়ঙ্কর হয়ে উঠে। এবার জমি সংক্রান্ত পূর্ব বিরোধের জের ধরে আপন চাচাতো ভাই প্রবাস ফেরত শামীমকে হত্যা করা হয়েছে।
মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার রাউৎগাঁও ইউনিয়নের মুকুন্দপুর গ্রামের প্রবাসী শামীম আহমদ (৫১) সাম্প্রতিক দেশে এসেছেন। জমি-জমা সংক্রান্ত পূর্ব বিরোধের জের ধরে বাক-বিতণ্ডার একপর্যায়ে এলোপাতাড়ি হামলায় গুরুতর আহত হন। সেখান থেকে উদ্ধার করে কুলাউড়া উপজেলা ৫০ শয্যা হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
ঘটনাটি ঘটে ২ ফেব্রুয়ারি মঙ্গলবার বিকেলে। পারিবারিক সূত্রে জানা যায় নিহত শামীম আহমদ এর পিতা রাউৎগাঁও ইউনিয়নের মুকুন্দপুর গ্রামের মৃত আব্দুর রহমান। শামীম আহমদ সৌদি আরব থাকতেন। গত ৭ জানুয়ারি ২ মাসের ছুটিতে দেশে আসেন।
তাঁর চাচাতো ভাই সুফিয়ান আহমদের পরিবারের সাথে তাদের জমি-জমা সংক্রান্ত বিরোধ চল ছিলো। সেই বিরোধের কারণে নিজ বাড়ী ছেড়ে পার্শ্ববর্তী কাদিপুর ইউনিয়নের হোসেন পুর গ্রামে পরিবার নিয়ে বসবাস করছিলেন। গত কাল শামীম তাঁর পুরাতন বাড়ীতে গিয়ে জমির ভাগ চান। এক পর‌পর্যায়ে তাদের মধ্যে সংঘর্ষ বাঁধে এবং শামীম আহত হয়ে মারা যান।
এ বিষয়ে কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিনয় ভূষণ রায় জানান শামীম আহমদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার মর্গে পাঠানো হয়েছে। এবং নিহত শামীম আহমদের ভাই আব্দুল মতলিব বাদী হয়ে একটি হত্যা মামলা করেছেন। হত্যার সাথে জড়িত ৩ জনকে ইতিমধ্যে আটক করা হয়েছে। তারা হলেন- সাজু মিয়া, শিল্পী বেগম এবং হেপি বেগম।