পালিত হলো জাতীয় গ্রন্থাগার দিবস

125
আজ জাতীয় গ্রন্থাগার দিবস, জাতির পিতার জন্মশতবর্ষে দিবসটি উদযাপনের প্রতিপাদ্য বিষয় ছিলো- মুজিববর্ষের অঙ্গিকার ঘরে ঘরে গ্রন্থাগার।
বর্ণাঢ্য আয়োজনে দিবসটি পালন করা হয়েছে মৌলভীবাজারে। দিবস টিতে কেক কাটা, বেলুন উরানো, আলোচনা সভা ও বই পড়া প্রতিযোগীতার আয়োজন করা হয়।
জেলা প্রশাসন, জেলা সরকারী গণ গ্রন্থাগার এর যৌথ আয়োজনে আজ ৫ ফেব্রুয়ারি সকালে জেলা সরকারী গণ গ্রন্থাগার মিলনায়তনে দিবসটি উদযাপন করা হয়। অনুষ্ঠানে মৌলভীবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম এর সভাপতিত্বে এবং জেলা সরকারী গণ গ্রন্থাগারের লাইব্রেরিয়ান মোঃ হাবিবুর রহমানের সঞ্চালনায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব ও শিক্ষা) মল্লিকা দে, মৌলভীবাজার সরকারি মহিলা কলেজের সহকারি অধ্যাপক অশোক কুমার সেন, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসীম উদ্দিন মাসুদ, তথ্য প্রযুক্তি অধিদপ্তরের প্রোগ্রাম অফিসার আবু কাউসার, ইত্তেফাক প্রতিনিধি নজরুল ইসলাম মুহিব।
এসময় বক্তব্য রাখেন হাফিজা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাশেদা বেগম, শিক্ষার্থী প্রযুক্তা মন্ডল, সহ অন্যান্যরা। আলোচনা সভা শেষে বই পড়া প্রতিযোগীতার বিজয়ী বিভিন্ন স্কুল কলেজ মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিরা।